একই পোশাক ছয় দিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রির অভিযোগে আড়ংয়ের উত্তরা শাখা ২৪ ঘণ্টার জন্য বন্ধের নির্দেশ দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে সাড়ে তিন লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার (৩ জুন) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেন।মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে আজ আমরা উত্তরা আউটলেটে অভিযান চালায়। একই পণ্য ছয় দিনের ব্যবধানে প্রায় দ্বিগুন দামে বিক্রি করা হয় ওই ক্রেতার কাছে। এটি আমরা তদারকি করতে এসেছি, তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করেছি। পণ্যগুলোর ট্যাগে কী ধরনের কটন, তাও উল্লেখ নেই। এই আউটলেটকে ২৪ ঘণ্টার জন্য আমরা বন্ধ রেখেছি । এছাড়া সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছি।

অভিযোগকারী ক্রেতা মোহাম্মদ ইব্রাহিম বলেন, গত ২৫ মে আড়ংয়ের উত্তরা শাখা থেকে একটি পাঞ্জাবি ৭০০ টাকা দিয়ে কিনি। পরে ৩১ মে একই পাঞ্জাবি কিনতে এসে দেখি দাম ১৩০০ টাকা । পরে বেশি দামেই পাঞ্জাবীটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করি। তারা আজ আমাকে সঙ্গে নিয়ে উত্তরা আড়ংয়ে অভিযান চালান।

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা আড়ং শাখার হিসাবরক্ষক আনিসুর রহমান বলেন, তাদের অভিযোগ সত্য নয়। দুই পাঞ্জাবিতে দুই ধরনের কাপড় ছিল, যদিও দুটোই দেখতে প্রায় একইরকম। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি দেখছেন।এদিকে, সোমবার আড়ংয়ের পাশাপাশি উত্তরায় আরও দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।