গাজীপুরের শ্রীপুরে উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ চার নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শনিবার বিকেলে প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় ছাত্রলীগ ওই কর্মসূচীর আয়োজন করে। হামলার ঘটনার নিন্দা জানিয়ে এদিন কেন্দ্রীয় ছাত্রলীগ বিবৃতি দিয়েছে। এদিকে হামলার ঘটনায় যুবলীগ কর্মীসহ ২৯জনের বিরুদ্ধে শুক্রবার রাতে শ্রীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানায়, গাজীপুরে শ্রীপুর রেলক্রসিং এলাকায় গত বৃহস্পতিবার রাতে সশস্ত্র যুবকদের হামলায় শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জাকিরুল হাসান জিকু, সহ-সভাপতি মো. রাকিবুল হাসান, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক তন্ময় বণিক ও সহ-সম্পাদক রাসেল শেখ গুরুতর আহত হন। হামলার ওই ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে মাওনা চৌরাস্তা এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। সভায় শ্রীপুর পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রনি’র সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, সাবেক ভাইস চেয়ারম্যান ও শ্রীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহিদুল আলম রবিন, শ্রীপুর বীর মুক্তিযোদ্ধা রহমত সরকারী কলেজের সাবেক ভিপি আহসান উল্ল্যাহ্, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মৃধা জর্জ, কৃষক লীগের সভাপতি কবির হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান রিমন প্রমুখ।

এদিকে শনিবার কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর বিষয়ক উপ-সম্পাদক মেহেদী হাসান বাপ্পি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলায় জড়িতদেরকে অনতিবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানানো হয়েছে।

শ্রীপুর থানার ওসি মো. লিয়াকত আলী এ ব্যাপারে জানান, ওই হামলার ঘটনায় শুক্রবার রাতে জিকু বাদি হয়ে ৯জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১৫/২০জনকে আসামি করে মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত কাউকে শনিবার দুপুর পর্যন্ত গ্রেপ্তার করা সম্ভব হয়নি, তবে গ্রেপ্তারের অভিযান চলছে।