বান্দরবানের লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও লামা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ- সভাপতি জনাব-মোস্তফা জামাল লামা উপজেলায় বিভিন্ন পূজ মন্ডপ পরিদর্শন কালে বলেন, আবহমানকাল ধরে এদেশে হিন্দু-মুসলিমসহ সব ধর্মের মানুষ সম্প্রীতির সঙ্গে বাস করছে। এ দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একে অন্যের উৎসবে অংশ নিচ্ছে। তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের হলেও আমরা সবাই মিলে এ উৎসবে অংশ নেই। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সম্প্রীতির অনন্য নিদর্শন বাংলাদেশ এর মধ্যে বান্দরবান জেলা সাম্প্রতিক সম্প্রীতির তীর্থ স্হান। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় দেখা যায় মণ্ডপে হিন্দুদের তুলনায় মুসলিমদের সংখ্যা বেশি। কারণ তারা প্রত্যেকেই এসেছেন পূজা উপভোগ করতে।
এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যারা এ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তারা মূলত এদেশের শান্তিশৃংখলা বিনষ্টের গভীর ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

শনিবার(৫অক্টোবর) দিনব্যাপী সনাতনী ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা উৎসবে সকাল ৯ টায় থেকে রাত ১২টা পর্যন্ত বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুরে জন্নাত রুমি, লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউনুল ইসলাম,লামা থানা’র অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা,বান্দরবান জেলা পরিষদের সদস্যা ও লামা উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ফাতেমা পারুল,লামা উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব-মোঃ জাহেদ উদ্দিন, লামা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কী রাণী দাশ, লামা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক বাবু- মিন্টু কুমার সেন, লামা কেন্দ্রীয় দূর্গাপূজা উদযাপন পরিষদের সভাপতি বাবুল দাশ, সাধারণ সম্পাদক বাবু- বিজয় আইচ্, লামা কেন্দ্রীয় হরিমন্দির পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি বাবু- প্রশান্ত ভট্রচ্যার্য, লামা কেন্দ্রীয় হরিমন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, লামা উপজেলা ছাত্রলীগেরর সাধারণ সম্পাদক মোহান্মাদ শাহীন প্রমুখ। এতে ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলকে শারদীয় শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন।

এছাড়াও মন্ডপ পরিদর্শনকালে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

স্বপন কর্মকার,লামা,(বান্দরবান) প্রতিনিধিঃ