পাবনার ঈশ্বরদীতে একটি প্লাস্টিক কারখানায় শনিবার গভীর রাতে বৈদ্যুতিক সর্টসার্কিট হতে ভয়াবহ অগ্নিকান্ডে মালামাল ও যন্ত্রপাতিসহ কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন কারখানা মলিক আরজু মিয়া।

স্থানীয়রা জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের চরমিরকামারি গ্রামের সাকরেগাড়ি এলাকায় এবি প্লাস্টিক কারখানায় আগুন লেগে তা মুর্হুতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঈশ্বরদী ফায়ার সার্ভিস, ঈশ্বরদী ইপিজেড ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ফায়ার সার্ভিসের পৃথক তিনটি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত কারখানা মালিক আরজু মিয়া জানান, স্থানীয় সাকরেগাড়ির জনৈক শহীদ হাসানের নিকট হতে ভাড়া নিয়ে প্লাষ্টিক করাখানা পরিচালনা করছিলেন। নিজের পুঁজি ছাড়াও এনজিও এবং ব্যক্তির ঋণ নিয়ে তিনি ২০১৭ সাল হতে এই ব্যবসা শুরু করেন। অগ্নিকান্ডে দুই ট্রাক, ফ্রেস আরসি, পিপি-সাদা এবং ধোলাই ও কার্টার মেশিন পুড়ে গেছে। এতে তার কমপক্ষে অর্ধকোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। সবকিছু হারিয়ে সর্বমান্ত আরজু মিয়া এখন দিশেহারা হয়ে পড়েছেন। কিভাবে তিনি এনজিও কিন্তি, ব্যাংক ঋণ ও ব্যক্তি মানুষের কাছ থেকে ধারদেনা করা টাকা পরিশোধ করবেন।