বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এক বিলিয়ন ডলার আয় করেছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর সব ধরনের খেলায় রোনালদো তৃতীয় ব্যক্তি হিসেবে বিলিওনিয়ার হলেন। মার্কিন ম্যাগাজিন ফোর্বসের অনলাইন ভার্সনের খবরে জানানো হয়, ক্রিশ্চিয়ানো রোনালদো গত বছর কর বাদ দিয়ে ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন। সব ধরনের অ্যাথলেটদের মধ্যে এ আয় দ্বিতীয় সর্বোচ্চ। বর্তমান ক্লাব জুভেন্টাসের সঙ্গে অনবদ্য চুক্তির পাশাপাশি নামীদামি ব্র্যান্ডের বিজ্ঞাপন, ব্র্যান্ড অ্যাম্বাসেডর, সামাজিক যোগাযোগমাধ্যম ও ব্যক্তিগত ব্যবসা থেকে এ আয় এসেছে পর্তুগীজ তারকার।

রোনালদোর আগে দুজন খেলোয়াড় বিলিওনিয়ার হয়েছিলেন। ২০০৯ সালে পোশাক ও স্পোর্টস সামগ্রী ব্র্যান্ড নাইকির সঙ্গে দীর্ঘ মেয়াদী চুক্তির ফলে বিলিওনিয়ারের কাতারে উঠে আসেন মার্কিন গলফ তারকা টাইগার উডস। আর মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার ২০১৭ সালে বিলিওনিয়ার হন।

৩৫ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনালদো তার ১৭ বছরের ক্যারিয়ারে শুধুমাত্র ক্লাবের বেতন থেকেই আয় করেছেন ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার। ২০২২ সাল পর্যন্ত ইতালীয় ক্লাব জুভেন্টাসের সঙ্গে তার যে চুক্তি রয়েছে তাতে ক্লাব বেতন থেকেই তার আয় ৭৬৫ মার্কিন ডলারে পৌঁছাবে। আর ২০০৫ সাল থেকে খেলে আসা মেসি তার ক্লাব বার্সেলোনা থেকে বেতন বাবদ ৬০৫ মিলিয়ন আয় করে দ্বিতীয় সর্বোচ্চ ধনী ফুটবলার হিসেবে রয়েছেন।

লকডাউনের এই সময়ে কেবল ইনস্টাগ্রাম থেকেই বাংলাদেশি টাকায় ২০ কোটি ২৩ লাখ টাকা আয় করেছেন রোনালদো। যা অ্যাথলেটদের মধ্যে সবচেয়ে বেশি। দ্বিতীয় সেরা মেসির আয় প্রায় ১৪ কোটি টাকা।