গাজীপুরের টঙ্গীতে নিখোঁজের তিনদিন পর সীমানা প্রচীরের পিলারে সৌদী প্রবাসী এক ব্যক্তির অর্ধগলিত ঝুলন্ত লাশ সোমবার উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে নিহতের এক বন্ধুকে আটক করা হয়েছে। নিহতের নাম ইউনুস মোহাম্মদ শফিক মুন্সি (৫০)। তার গ্রামের বাড়ি শরীয়তপুরের ভেদেরগঞ্জ উপজেলার সখিপুর গ্রামে।

জিএমপি’র টঙ্গী পশ্চিম থানার ওসি এমদাদুল হক ও নিহতের স্ত্রী ফাতেমা আক্তার জানান, দীর্ঘদিন ধরে সৌদি আরবে সপরিবারে বসবাস করেন ইউনুস। গত ৩ মার্চ তিনি দেশে এসে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর খাঁপাড়া এলাকায় বন্ধু ইসমাইলের বাড়িতে উঠেন। এখানেই তিনি বসবাস করতে থাকেন। গত শুক্রবার (২৬ জুন) ইউনুস নিখোঁজ হন। স্বজনেরা সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। সোমবার দুপুরে স্থানীয়রা তার লাশ টঙ্গী হোসেন মার্কেট এলাকার ডেসকো গোডাউনের সীমানা প্রাচীরের পিলারে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। নিহতের লাশ দেয়ালের সঙ্গে লোহার রডে দড়ি দিয়ে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় ছিল।

ওসি এমদাদুল হক আরো বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে নিহত ইউনুসের বন্ধু ইসমাইলকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।