ময়মনসিংহে করোনার উপসর্গ নিয়ে না ফেরার দেশে চলে গেলেন বীর প্রতীক আশরাফ আলী (৭০)। মঙ্গলবার (৩০ জুন) ১২টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্য হয়। ময়মনসিংহ মেডিকের কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. জাকিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত তিনদিন যাবত তিনি জ্বর ও শ্বাস কষ্টে ভোগছিলেন। পরে অবস্থার অবনতি হলে আজ মঙ্গলবার (৩০) জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়। করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় নমুনা সংগ্রহ করে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্যা আত্মীয় স্বজন রেখে গেছেন।

বীর প্রতীক আশরাফ আলী খান ১৯৫০ সালে জন্মগ্রহন করেন। গ্রামের বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের চট্রী গ্রামে। তিনি স্বপরিবার নগরীর আকুয়া মধ্যপাড়া এলাকায় বসবাস করতেন।

বীর প্রতীক আশরাফ আলী খান ১৯৬৯ সালে তৎকালীন সেনাবাহিনীতে যোগ দেন এবং ১৯৮৮ সালে চট্রগ্রাম সেনানিবাস থেকে ল্যান্স নায়েক হিসেবে অবসর গ্রহন করেন। ১৯৭১ সালে যুদ্ধে অংশগ্রহন করে বীর প্রতিক উপাধী লাভ করেন। তিনি যুদ্ধের সময় সম্মুখ যুদ্ধে গুলিবিদ্ধ বীর বলেও জানা যায়।