পাবনার চাটমোহরে মাদ্রাসাছাত্রীকে (১৬) ধর্ষণের পর সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেওয়ার অভিযোগে দায়েরকৃত পর্নোগ্রাফি মামলায় রনি মোল্লা (১৮) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাকে আটক করা হয়। আটককৃত রনির বাড়ি উপজেলার হরিপুর ইউনিয়নের চড়ইকোল গ্রামে।

মামলা সুত্রে জানা যায়, এক বছর আগে ওই মাদ্রাসা ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে রনি মোল্লার। সেই সুবাদে গত ২০ জুন শনিবার বাড়িতে কেউ না থাকায় কৌশলে রনি মোল্লা ওই মাদ্রাসা ছাত্রীকে (প্রেমিকা) তার বাড়িতে ডেকে এনে বিয়ের প্রস্তাব দিয়ে শারীরিক সম্পর্কে মিলিত হয় এবং মোবাইলে ভিডিও ধারণ করে। পরবর্তীতে সেই ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই মাদ্রাসা ছাত্রীকে কয়েকবার ধর্ষণ করে রনি মোল্লা। এরপর ওই ছাত্রী বিয়ের জন্য চাপ দিলে রনি সেই ভিডিও ফেসবুক এবং স্থানীয়দের মোবাইলে ছড়িয়ে দেয়। বিষয়টি জানার পর ওই মাদ্রাসা ছাত্রীর বাবা মঙ্গলবার (৩০ জুন) সকালে থানায় গিয়ে পর্ণোগ্রাফি আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চড়ইকোল বাজার থেকে রনিকে গ্রেফতার করে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, তার (রনি) মোবাইল জব্দ করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। গ্রেফতারের পর তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া ধর্ষণের শিকার ওই মাদ্রাসা ছাত্রীর ডাক্তারী পরীক্ষার জন্য পাবনা জেনারেল হাসাপতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।