মুক্তিপণের দাবীতে রাজধানীর গাবতলী হতে অপহরণের ১২ ঘন্টা পর বায়িং হাউজের এক কর্মকর্তাকে মুমুর্ষাবস্থায় ময়মনসিহ থেকে উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। বৃহষ্পতিবার বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব-১ এর ওই কোম্পানী কমান্ডার জানান, রাজশাহীর চারঘাট থানার চন্দন সড়ক এলাকার নুরুল আমিনের ছেলে রাজু আহম্মেদ (৩৫) রাজধানীর গুলশান থানা এলাকার নর্দা কালাচাঁদপুর এলাকায় থাকেন। তিনি একটি বায়িং হাউজের কর্মকর্তা। বুধবার সকাল সোয়া ১০টার দিকে তিনি গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় যান। এসময় কয়েক ব্যাক্তি তাকে জোরপুর্বক একটি প্রাইভেটকারে তুলে চোখ বেঁধে অপহরণ করে নিয়ে যায়। তাকে অজ্ঞাতস্থানে নিয়ে হাত-পা বেঁধে দেধড়ক মারধর করে এবং তার কাছে থাকা মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। পরে অপহরণকারীরা খুন করে লাশ গুম করার হুমতি দিয়ে রাজু আহম্মেদের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, অপহৃতকে উদ্ধারের জন্য তার স্বজনরা গাজীপুরে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডারের কাছে আবেদন করেন। এরপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বিভিন্নস্থানে অভিযান চালায়। অপহরণের প্রায় ১২ ঘন্টা পর বুধবার মধ্যরাতে অপহরণকারীরা মুক্তিপণের টাকা নেওয়ার জন্য অপহৃতকে নিয়ে ময়মনসিংহ জেলার সি-স্টোর এলাকায় অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা সেখানে অভিযান চালায়। অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহৃত রাজুকে মুমুর্ষাবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে রাজু আহম্মেদকে উদ্ধার করে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।