গাজীপুরের কালীগঞ্জে শনিবার মুখোমুখি সংঘর্ষে যাত্রীবাহী দু’টি বাস সড়কের পাশর্^বর্তী গভীর খাদে পড়ে গেছে। এতে এক নারী এনজিও কর্মী নিহত ও ৯ জন আহত হয়েছে।

নিহতের নাম দীনা নাজনীন (৩৮)। তিনি কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের মধ্যখলাপাড়া গ্রামের কোরবান আলীর স্ত্রী। তিনি ঢাকা জেলার সাভারের জিরাবো এলাকার পদক্ষেপ নামের একটি এনজিও’র কর্মী।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক ও স্থানীয়রা জানান, শনিবার সকালে সাভারের রফতানি থেকে বাদশা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে ভৈরব যাচ্ছিল। বাসটি টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল সড়কের পিপুলিয়া এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা একই পরিবহনের অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে বাস দু’টি ছিটকে সড়কে দু’পাশের প্রায় ১৫ফুট গভীর খাদের পানিতে পড়ে যায়। সাভারগামী বাসটি সড়কের উত্তর পাশের খাদের পানিতে পড়ে সম্পূর্ণ ডুবে যায়। এতে ঘটনাস্থলেই দীনা নাজনীন নিহত ও অপর ৯ জন আহত হয়। এলাকাবাসীরা আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ও কালিগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় চার ঘন্টা চেষ্টার পর দূর্ঘটনা কবলিত বাস দু’টি উদ্ধার করেন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরীরা আরো হতাহতের খোঁজে পানিতে তল্লাশী চালিয়ে অন্য কারো সন্ধান পান নি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক তানভীর আহমেদ জানান, ওই ঘটনায় সকাল সাড়ে ৯টার দিকে দীনা জেসমিন নামের এক নারীকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়েছিল।