মাদারীপুরের কালকিনিতে ইউপি সদস্য মোঃ রাজ্জাক মাতুব্বর (রিজু)র স্ত্রী হামিদা বেগম-(৬০) হত্যা মামলার গ্রেফতারকৃত আসামীর ফাঁসির দাবিতে ও আসামী পক্ষের হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ভূক্তভোগী পরিবার ও স্থানীয় এলাকাবাসী। আজ শনিবার সকালে উপজেলার কাজীবাকাই এলাকার পশ্চিম মাইজপাড়া গ্রামে এ কর্মসুচি পালন করা হয়। এদিকে হুমকীর ঘটনায় বাদীপক্ষের লোকজনের মঝে এখন চড়ম আতংক বিরাজ করছে।

মামলা, ভূক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার পশ্চিম মাইজপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য মোঃ রাজ্জাক মাতুব্বর (রিজু)র স্ত্রী হামিদা বেগমকে গত ১৬ জুন ২০ইং হত্যা করে বাড়ির পাশের একটি পাট ক্ষেতে ফেলে রাখে একই এলাকার বারেক মাতুব্বারের ছেলে মোঃ নুরু মাতুব্বর। এ হত্যার ঘটনায় ইউপি সদস্য রাজ্জাক মাতুব্বর বাদী হয়ে উপজেলার ডাসার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গতকাল শুক্রবার রাত ১টার দিকে ফরিদপুর জেলার নগরকান্দা থানার চাঁদহাট গ্রাম থেকে পলাতক অবস্থায় নুরু মাতুব্বরকে জেলা ডিবি পুলিশ গ্রেফতার করেন। এ গ্রেফতারের ঘটনায় ক্ষিপ্ত হয়ে আসামী পক্ষের লোকজন বাদী পক্ষকে প্রান নাশের হুমকীসহ বিভিন্ন প্রকার হুমকি দিয়ে আসছে। এ হুমকির প্রতিবাদে ও আসামীদের ফাঁসির দাবিতে বাদী পক্ষের ও স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন বাবুল আকন, সোহরাফ মাতুব্বর, সোবহান আকন ও সোহেল আকন। এসময় বক্তারা আসামীদের ফাঁসির দাবি যানান।সাবেক ইউপি সদস্য ও মামলার বাদী মোঃ রাজ্জাক মাতুব্বর বলেন, আমি মামলা করায় আমাকে ও আমার পরিবারের সকলকে হত্যার হুমকী দিয়ে আসছে আসামী পক্ষের লোকজন। আমাদের একন নিরাপত্তা নেই।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মুহাম্মদ আবদুল ওহাব মিয়া বলেন, হামিদা হত্যা মামলার পলাতক আসামী নুরু মাতুব্বরকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। তবে আমাদের পক্ষ থেকে বাদীকে ও তার পরিবারকে সকল ধরনের নিরাপত্তা দেয়া হবে।

সাবরীন জেরীন,মাদারীপুর।