বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তর, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং বাংলাদেশে চা বোর্ডের শীর্ষপদে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে সরকার। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় তিন প্রতিষ্ঠানে তিন সেনা কর্মকর্তাকে নিয়োগ দিয়ে আদেশ জারি করে।

বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী। প্রেষণে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে। আর বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে থাকা মেজর জেনারেল সাকিল আহমেদকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। অন্যদিকে মেজর জেনারেল

মো. জহিরুল ইসলামকে প্রেষণে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিতে তাকে চাকরি বাণিজ্য মন্ত্রণালয়ের ন্যস্ত করা হয়েছে। এ ছাড়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীমকে প্রেষণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করে গত ১৯ জুলাই আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।