অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার প্রত্যাহারকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ আত্মসমর্পণ করতে কক্সবাজার আদালতের উদ্দেশে রওনা হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে তিনি চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতাল থেকে আদালতের উদ্দেশে রওনা হন। তাকে পুলিশি প্রহরায় কক্সবাজারে নিয়ে যাওয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘চট্টগ্রামের দামপাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালে এসেছিলেন প্রদীপ কুমার দাশ। তাকে এখন পুলিশ হেফাজতে কক্সবাজারে নেওয়া হচ্ছে। তিনি যেহেতু মামলার আসামি, তিনি সেখানে বিচারিক আদালতে আত্মসমর্পণ করবেন।’

জানা গেছে, চট্টগ্রাম পুলিশ হাসপাতাল থেকে দুপুরে ওসি প্রদীপকে পুলিশ হেফাজতে নেওয়ার পর কক্সবাজারে নেওয়া হচ্ছে। পরে তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হবে। সন্ধ্যার দিকে তাকে কক্সবাজার আদালতে তোলা হতে পারে।

গতকাল বুধবার রাতে প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সিনহার বোনের দায়ের করা মামলাটি টেকনাফ মডেল থানায় নিয়মিত হত্যা মামলা হিসেবে আদালতে বুধবার রাত সাড়ে ১০টার দিকে রুজু হয়। আদালতের আদেশে, মামলাটি এখন তদন্তের জন্য টেকনাফ মডেল থানা থেকে র‍্যাব ১৫ এর কাছে পাঠানো হবে। গতকাল বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন মেজর সিনহার পরিবার।

এর আগে টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর রাশেদ সিনহা নিহতের ঘটনায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহারের একদিন আগে নিজেকে ‘অসুস্থ’ দাবি করে ছুটি নেন তিনি।

উল্লেখ্য, ৩১ আগস্ট (শুক্রবার) রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।