মাদারীপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালতের ১৪টি দল। মঙ্গলবার (১১ আগস্ট) সকাল থেকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুনের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে পরিচালিত হয় ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুরের হাট বাজার ও রাস্তাঘাটে শতভাগ মাস্ক পরা নিশ্চিত করেন। যারা মাস্ক ছাড়া বাইরে বের হচ্ছেন তাদের মাস্ক পড়িয়ে সর্তক করছে প্রশাসন ও জনপ্রতিনিধিরা। এছাড়া উপজেলাগুলোতেও স্বাস্থ্যবিধি মেনে চলতে সর্তক করা হয়েছে। এসময় কঠোর হুঁশিয়ারি দিয়ে প্রশাসন জানায়, বুধবার (১২ আগস্ট) থেকে মাস্ক ছাড়া সব ধরনের সেবা বন্ধ থাকবে। কোনো দোকানে মাস্ক ছাড়া কেনাবেচা করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভূঁইয়া প্রমুখ।

মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ বলেন, স্বাস্থ্যবিধি না মেনে কেউ দোকান খুললে সেই দোকান স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে। এ ব্যাপারে জেলা ও উপজেলা প্রশাসন, বণিক সমিতি ও পৌরসভা যৌথ উদ্যোগ নিয়েছে।

মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন বলেন, কোনো অবস্থাতেই মাস্কছাড়া বাইরে চলাফেরা করা যাবে না। এমনকি দোকানেও কেনাবেচা করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে।

সাবরীন জেরীন,মাদারীপুর।