মেজর (অব.) সিনহা রাশেদ হত্যা মামলার তদন্তের অগ্রগতি ইতিবাচক বলে মন্তব্য করেছেন র‌্যাব মহাপরিচালক। অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ নিহতের ঘটনায় র‌্যাব ও পুলিশের মধ্যে কোনো বিরোধ নেই। র‌্যাব ও পুলিশ নিজেদের মধ্যে সমন্বয় করে সিনহা হত্যা মামলার তদন্তকাজ এগিয়ে নিচ্ছে। এছাড়া মামলার অগ্রগতিও ইতবাচক বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (১৭ আগস্ট) কক্সবাজারের টেকনাফে সিনহা হত্যার ঘটনাস্থল পরিদর্শন করে এসব কথা জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক। সোমবার বিকেলে ঘটনাস্থল শামলাপুরে চেকপোস্টে আসেন র‌্যাব মহাপরিচালক। এ সময়, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক ঘটনার বর্ণনার পাশপাশি জানান তদন্তের অগ্রগতির কথাও। পরে, তদন্তকারী কর্মকর্তা এএসপি খায়রুল তদন্তে পাওয়া নানান বিষয় অবহিত করেন র‌্যাব মহাপরিচালককে।

এরপর, গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন র‌্যাব প্রধান। জানান মামলার তদন্ত ইতিবাচক দিকে এগিয়ে যাচ্ছে। মামলা ও তদন্তের বিষয়টি র‌্যাব ও পুলিশ নিজেদের মধ্যে সমন্বয় করে কাজ করছে। এ নিয়ে র‌্যাব ও পুলিশের মধ্যে কোন বিরোধ নেই বলেও জানান তিনি। এর আগে, কারাগারে থাকার মামলার অন্যতম আসামি লিয়াকত-নন্দলালকে কয়েকঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের গঠিত তদন্ত কমিটি। ৩১ জুলাই টেকনাফের শামলাপুরে এপিবিএন এর চেকপোস্টে ইন্সপেক্টর লিয়াকতের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ।