লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভারতীয় চোরাই গরু পারাপারের টাকা নিয়ে সংঘর্ষে জুয়েল (১৪) নামে ৮ম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রতিপক্ষের দুজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২১ আগষ্ট) বিকাল ৪টার দিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জুয়েলের মৃত্যু হয়। এর আগে বুধবার (১৯ আগষ্ট) উপজেলার উত্তর জাওরানী গ্রামে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। নিহত জুয়েল উপজেলার উত্তর জাওরানী গ্রামের আব্দুল খালেকের পুত্র। এছাড়া সে জাওরানী মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্র।
আটককৃতরা হলেন, একই গ্রামের আমির হোসেনের পুত্র আব্দুর রহিম ও আব্দুর রহিমের পুত্র জাহাঙ্গীর।
জানাগেছে, নিহত জুয়েলের ভাই সবুজ ও আটককৃত জাহাঙ্গীর যৌথভাবে ভারতীয় চোরা কারবারি করতো। সবুজ জাহাঙ্গীরের নিকট ভারতীয় গরু পারাপারের ১০হাজার টাকা পায়। সেই টাকা চাইলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ৫জন আহত হয়। এরমধ্যে গুরুতর অবস্থায় জুয়েল ও সবুজকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শুক্রবার বিকেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জুয়েলের মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ প্রতিপক্ষ জাহাঙ্গীর ও তার বাবা আব্দুর রহিমকে আটক করেছে।

ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান মহির উদ্দিনের সাথে এবিষয়ে কথা হলে জুয়েলের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, তাদের মধ্যে টাকা নিয়ে মারামারির ঘটনা ঘটে। সেই মারামারির ঘটনায় জুয়েলের মৃত্যু হয়েছে। তবে কিসের টাকা নিয়ে তাদের মাঝে মারামারি হয়েছে এবিষয়ে তিনি কিছু জানেননা বলে জানান।
এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। শনিবার সকালে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।