দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২ জন, আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৫ জন। এ নিয়ে দেশে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৯৭ হাজার ৮৩ জনে এবং মৃতের সংখ্যা ৩ হাজার ৯৮৩ জনে। এ ছাড়া ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৮৪ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৮৭৫ জন। করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর গতকাল সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয় ১৩ হাজার ৬৭৫, পরীক্ষা হয়েছে

১৩ হাজার ৩৮২টি। শনাক্তের হার ১৮ দশমিক ৫৭ শতাংশ। এখন পর্যন্ত ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন। যেখানে শনাক্তের হার হার ২০ দশমিক ৪০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪২ জন। এর মধ্যে পুরুষ ৩১, নারী ১১ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩ হাজার ৯৮৩ জন রোগী। এর মধ্যে ৩ হাজার ১৩৭ পুরুষ, যা মোট মৃতের ৭৮ দশমিক ৭৬ শতাংশ এবং নারী ৮৪৬ জন, যা মোট মৃতের ২১ দশমিক ২৪ শতাংশ।

নতুন করে মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৬০ বছরের বেশি বয়সী ১৯ জন রয়েছেন। অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে সাত, রাজশাহী বিভাগে তিন, খুলনায় ছয়, বরিশালে একজন, ময়মনসিংহে দুজন এবং রংপুর বিভাগে দুজন রয়েছেন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৮৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬১ দশমিক ৫৬ শতাংশ। এ ছাড়া ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৪৮ জন, ছাড়া পেয়েছেন ৮২০ জন।