সরকারি উন্নয়ন কাজে বাধা দেওয়া এবং চাঁদা দাবির অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল খান সানাকে (৩০) আটক করেছে পুলিশ।

শনিবার (২৯ আগস্ট) বিকেলে তাকে আটক করা হয়। আটক সানা সাঁথিয়া পৌর এলাকার কোনাবাড়ীয়া মহল্লার আব্দুস সামান ওরফে জামালের ছেলে।

ঠিকাদারী প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, সাঁথিয়া উপজেলার কোনাবাড়ি থেকে পাটগাড়ি পর্যন্ত ২৪ কোটি টাকা ব্যায়ে ৮ কিলোমিটার নতুন সড়ক নির্মাণের কাজ পায় ঢাকার প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স এন্ড কনষ্ট্রাকশনস লিমিটেডে। কাজ পাবার পর থেকেই সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল খান সানা বেশকিছু দিন ধরে বিপুল অংকের টাকা চাঁদা দাবি করে আসছিল।

এমএম বির্ল্ডাস এন্ড কনস্ট্রাকশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার জানান, কাজ শুরুর পর থেকেই সানা চাঁদা দাবি করে আসছিল। শনিবার সে পুনরায় চাঁদার দাবীতে এসে কাজ বন্ধ করে দেয় এবং সুপারভাইজার ইয়াছিন আলী (২৫) কে মারধর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগ নেতাকে আটক করে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো: আসাদুজ্জামান জানান, এ ঘটনায় এমএম বির্ল্ডাস এন্ড কনস্ট্রাকশন লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার প্রল্লাদ কুমার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর অভিযুক্ত হাসিবুল খান সানাকে আটক করা হয়েছে। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধিন রয়েছে।

উল্লেখ্য, সাঁথিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সানার বিরুদ্ধে ভূমি খল, জলমহাল দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে।