দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জন মারা গেছে। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২ হাজার ১৫৮ জন।এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৩৮৩ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৯২ হাজার ০৩৮টি।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৯৬৪ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। দেশে গত২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৪ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১৭টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪২২টি। এখন পর্যন্ত ১৫ লাখ ৯২ হাজার ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৪৩২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৫১ জন।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন একজন।
সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬১৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৮৬৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৯৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৩ হাজার ১৬৫ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৯৪৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ এক হাজার ১৬৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ১৮৩ জন।