নারায়নগঞ্জের মসজিদে ভয়াবহ বিষ্ফোরণ ও হতাহতের ঘটনার পর গাজীপুরেও তিতাস গ্যাস কর্তৃপক্ষ অবৈধ লাইন উচ্ছেদের নিয়মিত অভিযানের পাশাপাশি গত কয়েকদিন ধরে বিশেষ অভিযান শুরু করেছে। তারা একাধিক বিশেষ টিম গঠণ করে জেলা শহরসহ বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করছে।

বুধবার সকাল হতে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর শহরের ছায়াবিথী ও ছায়াতরু এলাকার বিভিন্ন পয়েন্টে বিশেষ অভিযান বিশেষ অভিযান চালিয়ে প্রায় চারশ’ অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে কিকাস গ্যাস কর্তৃপক্ষ। এ অভিযানে কয়েক কিলোমিটার এলাকার গ্যাস লাইনের সংযোগও বিচ্ছিন্ন এবং বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, চুলা, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয় ।

উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ জানান, গাজীপুর শহরের ছায়াবিথী ও ছায়াকুঞ্জ এলাকার ৪টি স্পটে বুধবার সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে সাড়ে তিন শতাধিক অবৈধ আবাসিক চ’লার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ ছাড়াও নলজানী এলাকার দু’টি বাড়ির প্রায় ২০টি অবৈধ চ’লার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় অবৈধভাবে স্থাপিত পাইপ লাইন অপসারণ করা হয়।

তিনি জানান, অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়। স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ীর মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে। যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং সহযোগিতা করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানকালে বিক্রয় সহকারী এসএম আনোয়ার হোসেন ও সুপারভাইজার আসাদুল্লাহ কায়সারসহ তিতাস গ্যাসের টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।