প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে ফেসবুকে অশালীন ও চরম আপত্তিজনক মন্তব্য করায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে চাকুরিচ্যুত করা হয়েছে। তার নাম এ, কে, এম, ওয়াহিদুজ্জামান। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম বৃহষ্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক এ, কে, এম, ওয়াহিদুজ্জামান সম্প্রতি ফেসবুকে অশালীন ও আপত্তিজনক মন্তব্য করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে বিজ্ঞ মূখ্য মহানগর হাকিম আদালত, ঢাকা-এ মামলা দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এরপ্রেক্ষিতে ওয়াহিদুজ্জামান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। কিন্তু আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। চাকুরি বিধি অনুযায়ী কারাগারে সোপর্দ হওয়ার দিন হতে সহকারী অধ্যাপক এ, কে, এম, ওয়াহিদুজ্জামানকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর থেকে তিনি পলাতক থাকেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে উক্ত শিক্ষকের এ ধরনের অশালীন ও চরম আপত্তিজনক মন্তব্যের জন্য এবং তার নিরুদ্দেশ থাকার বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের চাকুরী বিধি অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু হয়। তদন্ত প্রক্রিয়ার বিভিন্ন ধাপ অনুসরণ শেষে গত ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটর ২০৯তম সভায় এ, কে, এম, ওয়াহিদুজ্জামানকে চাকুরী হতে বরখাস্ত করা হয়।