বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈম আল-মাহমুদ স্বপন বলেছেন, উগ্র মৌলিবাদি শক্তি, দানব বাম মৌলবাদি শক্তি এবং দানব জামাত বিএনপি শক্তি এই তিনটি দানবীয় শক্তিকে দীর্ঘদিন ধরে আত্রাই-রানীনগরের মানুষ প্রতিরোধ ও প্রতিহত করেছে। আপনাদের শ্রম, রক্তদান দেওয়ায় আওয়ামীলীগের পক্ষ থেকে শ্রদ্ধা সাথে স্মরন করে। বঙ্গবন্ধুর আমলে স্পেশাল ফোর্স পাঠিয়ে আত্রাই-রানীনগরে অপারেশন করতে হয়েছিল। আত্রই-রানীনগরসহ পার্শবর্তী বাগমারা জনপদের মানুষ দীর্ঘদিন যাবত মানুষ নিরাপত্তাহীন ছিল এবং যারা মুক্তিযুদ্ধের পক্ষে ছিলেন তারা অসহায় জীবন যাপন করেছেন। এরই মধ্যেই যারা আওয়ামীলীগ করেছেন বঙ্গবন্ধুকে ধারন করে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছেন তাদেরকে শ্রদ্ধা জানাই। ৭১ সালের যুদ্ধ শেষ হলেও আত্রাই-রানীগরের মানুষ প্রতিনিয়ত ও প্রতিক্ষণ মুক্তিযুদ্ধ করেছেন। তিনি মঙ্গলবার দুপুরে নওগাঁয় জেলা আওয়ামীলীগের উদ্যোগে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও দুই উপজেলার নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় এসব কথাগুলো বলেন।

অনুষ্ঠানের প্রধান বক্তা কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল বলেন, যারা বঙ্গবন্ধুর খুনি, জনগণ থেকে বিচ্ছিন্ন, অস্থিত্ব নেই, যারা সবার প্রিয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ১৩টি গ্রেনেড নিক্ষেপ করেছিল এবং আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী হত্যা করেছে, যারা ক্ষমতায় থাকার পর এই উত্তাল জনপদে বাংলাভাইকে অস্ত্রসহ মিছিল করেছে, বিএনপির পৃষ্ঠপোষকতায় আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘরে থাকতে পারে নাই। মা বোনের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছে সেই বিএনপি যদি ভোটে জয়লাভ করে আওয়ামীলীগের পক্ষে জনগনের কোন সমর্থন নেই বলে বেরাবে বিএনপি। তাই আর আমরা বিএনপিকে সেই কথা বলার কোন সুযোগ দিতে চায় না।

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার এমপি বলেন, আওয়ামীলীগের মধ্যে প্রতিযোগিতা থাকবে কিন্তু সেটা প্রতিহিংসায় রুপ নিবে না। প্রার্থীদের নৌকার সাথে নৌকার কোন প্রতিযোগিতা হবে না। মনোনয়নের পর এখন প্রতিযোগিতা করবে বিরোধী দলের প্রার্থীর সাথে। আমরা শেখ হাসিনার নৌকাকে ভরাডুবি হতে দিবে না বলেও জানান তিনি।
এসময় জেলা আওয়মীলীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে শহীদুজ্জামান সরকার এমপি, ছলিম উদ্দিন এমপি ও আত্রাই-রানীনগররের মনোনীত প্রাথী আনোয়ার হোসেন হেলাল, আত্রাই আওয়ামীলীগের সভাপতি দুলাল দত্ত, রানীনগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুলুসহ আত্রাই-রানীনগরের আওয়ামীলীগের ৩৩ জন মনোনয়ন প্রত্যাশীরা বক্তব্য রাখেন। এসময় জেলা আওয়ীলীগের নেতাকর্মীরা ও উপজেলা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় ৩৩জন মনোনয়ন প্রত্যাশীরা সকল বিভেদ ভুলে গিয়ে শেখ হাসিনার নৌকার প্রার্থীকে বিপুল ভোটের মাধ্যমে জয়লাভ করার অঙ্গীকার ব্যক্ত করেন তারা।