গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ যুদ্ধাপরাধী মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত এক আসামির মৃত্যু হয়েছে। তার নাম মোসলেম উদ্দিন প্রধান (৬৮)। তিনি কিশোরগঞ্জের নিকলী থানার কামারহাটি এলাকার লাবু শেখের ছেলে। শুক্রবার সকালে কারাগর থেকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আবু সায়েম জানান, ফাঁসির দন্ডপ্রাপ্ত কয়েদী মোসলেম উদ্দিন প্রধান শুক্রবার সকালে কারাগারের ভেতর হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। এসময় তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মোঃ রফিকুল ইসলাম জানান, সকালে আসামি মোসলেম উদ্দিন প্রধানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।

জেলার আরো জানান, যুদ্ধাপরাধী মামলায় মোসলেম ফাঁসির ন্ডপ্রাপ্ত আসামি ছিলেন। ২০১৭ সাল থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন। মোসলেম দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন।