গাজীপুরে পৃথক দু’টি সড়ক দূর্ঘটনায় প্রতিবন্ধি শিশুসহ দু’জন নিহত ও দুইজন আহত হয়েছে। নিহতরা হলো- ময়মনসিংহের নান্দাইল থানার জালুয়া বাটি সাবার এলাকার ইউনুস মিয়ার ছেলে তুহিন মিয়া (১১) এবং ময়মনসিংহের ত্রিশাল থানার ঠাকুর নালা এলাকার মতিন মোল্লার ছেলে শিবলী সাদিক (৩৮)। এদের মধ্যে তুহিন মিয়া প্রতিবন্ধি ও শিবলী সাদিক প্রাণ আরএফএল কারখানায় চাকুরি করতেন।

জিএমপি’র কাশিমপুর থানার এসআই কামরুজ্জামান ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর হাজীপাড়া এলাকার সেন্টু রৌদ্রের বাড়িতে ভাড়া বাসায় স্বপরিবারে থাকেন ইউনুস মিয়া। তিনি এলাকায় সব্জি বিক্রি করেন। রবিবার দুপুরে সড়ক মেরামত কাজে নিয়োজিত বালু বোঝাই একটি ট্রাক কাশিমপুর বাজার রোডের হাজীপাড়া এলাকায় ইউনুস মিয়ার প্রতিবন্ধি ছেলে তুহিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শিশুটি নিহত হয়। এলাকাবাসি ট্রাকটিকে আটক করে। তবে ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার ও ট্রাকটি জব্দ করে।

এদিকে কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক জানান, চোখের ডাক্তার দেখিয়ে প্রাণ আরএফএল কারখানার কর্মী শিবলী সাদিক রবিবার জয়দেবপুর হতে যাত্রীবাহী সিএনজি চালিত একটি অটোরিক্সায় চড়ে ঘোড়াশাল যাচ্ছিলেন। পথে ওভারটেক করার সময় পেছন থেকে আসা একটি প্রাইভেটকারের সঙ্গে অটোরিক্সার মৃদু ধাক্কা লাগে। এতে ক্ষুব্ধ হয়ে অটোরিক্সার চালক প্রাইভেটকারের পিছু নেয়। বেপরোয়া গতিতে যাওয়ার পথে বেলা সাড়ে ১১টার দিকে চালক নিয়ন্ত্রণ হারালে সিএনজি চালিত অটোরিক্সাটি টঙ্গী-নরসিংদী সড়কের নলছাটা ব্রিজের পশ্চিম পাশের্^ শিমুলিয়া এলাকায় সড়কের পাশে উল্টে যায়। এতে মাথা ও চোখের বাম পাশে আঘাত পেয়ে অটোরিক্সারোহী শিবলী সাদিক ঘটনাস্থলেই নিহত ও অপর দুইজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার ও অটোরিক্সাটি জব্দ করেছে।

উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।