গাজীপুরে আব্দুল্লাহ আল নোমান খান (২৫) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির এক সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার মহানগরীর বাসন থানার চান্দনা চৌরাস্তা গ্রেটওয়াল সিটি এলাকা থেকে তাকে আটক করা হয়। মামলার বরাত দিয়ে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার ওসি মোঃ রফিকুল ইসলাম জানান, গত ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে নগরের দুই নম্বর গেইট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বোমা বিস্ফোরণের ঘটনায় পরিকল্পনাকারী ও সহযোগী হিসেবে আটককৃত আব্দুল্লাহ আল নোমান খানের সংশ্লিষ্টতার তথ্য পাওয়া যায়। সে তথ্যের ভিত্তিতে এটিইউ সদস্যরা অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

ওসি আরো জানান, আটক আব্দুল্লাহ আল নোমান তার সহযোগী মোরশেদুল আলমসহ অজ্ঞাতনামা সাত-আট জনের সঙ্গে গাজীপুরে একটি গোপন বৈঠকে একত্রিত হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তারা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির বিভিন্ন স্তরের সদস্য। অভিযানে তার কাছ থেকে ২ টি মোবাইল, বালাকোট মিডিয়া বই, বিস্ফোরক দ্রব্য তৈরির সহায়ক বইসহ অন্যান্য উগ্রপন্থি বই জব্দ করা হয়েছে। তিনি বলেন, তারা দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও নাশকতার উদ্দেশ্যে বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণের জন্য একত্রিত হওয়ার চেষ্টা করছিলেন। এজন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা করে দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে আসছিলেন।

এছাড়া প্রযুক্তির সহায়তায় নিজেদের মধ্যে তথ্য আদান-প্রদান করে বিভিন্নভাবে উগ্রবাদি কার্যক্রম চালিয়ে আসছিলেন তারা। আটক আব্দুল্লাহ আল নোমান খান এবং তার সহযোগীদের বিরুদ্ধে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।