গাজীপুরের কালিয়াকৈরে এক গৃহবধূর ঝুলন্ত লাশ মঙ্গলবার উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনদের দাবী দেবরের সঙ্গে পরকিয়া সন্দেহে তাকে হত্যার পর ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়েছে। নিহতের নাম হেনা বেগম (৪০)। সে কালিয়াকৈরের তালুক শিমুলতলী এলাকার জসিম উদ্দিনের স্ত্রী।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, প্রায় এক যুগ আগে টাঙ্গাইলের মির্জাপুর থানার চিতেশ^রী এলাকার হযরত আলীর মেয়ে হেনা বেগমকে বিয়ে করেন জসিম উদ্দিন। এ দম্পতির কোন সন্তান নেই। প্রতিদিনের মতো সোমবার রাতে খাবার খেয়ে স্বামীর সঙ্গে ঘুমিয়ে পড়েন হেনা। পরদিন মঙ্গলবার সকালে ঘুমন্ত হেনা বেগমকে ঘরে রেখে তার স্বামী বাড়ির পাশে জমিতে কাজ করতে যান। পরে ছোট ভাইয়ের স্ত্রীর ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে ঘরের আড়ার সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো হেনা বেগমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তারা হেনাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহতের স্বজনদের দাবী, দেবরের সঙ্গে পরকিয়া সন্দেহে স্বামীর অনুপস্থিতিতে হেনাকে তার দেবরের স্ত্রী ও শাশুড়ি হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে।

কালিয়াকৈর থানার এসআই সামসুদ্দোহা জানান, খবর পেয়ে দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়নাদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।