কক্সবাজারের চকরিয়া উপজেলায় পুলিশের কাছ থেকে মো. কালু (১৮) নামে অপহরণ মামলার এক আসামিকে ছিনিয়ে নেওয়া হয়েছে। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জালিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। এ সময় ধস্তাধস্তিতে পুলিশের একজন উপপরিদর্শক (এসআই) ও দুইজন কনস্টেবল আহত হয়েছেন।

জানা গেছে, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে চকরিয়া পৌর বাস টার্মিনাল সংলগ্ন তরকারি আড়তের সামনে থেকে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আবদুর রহিমের ছেলে আহমদ উল্লাহ (২৭) নামে এক ব্যক্তিকে অপহরণ করে কিছু দুর্বৃত্ত। বিষয়টি জেনে তার স্ত্রী খালেদা বেগম চকরিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

ওই মামলায় রাতে আসামি গ্রেপ্তার করতে চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জালিয়া পাড়ায় যায় পুলিশের একটি দল। আসামি মো. কালুকে গ্রেপ্তার করে থানায় আনার পথে এলাকার শতাধিক নারী-পুরুষ জড়ো হয়ে পুলিশের কাছ থেকে আসামিকে ছিনিয়ে নেয়। কালু ওই এলাকার আবু ছালামের ছেলে। এ সময় পুলিশকে মারধরও করা হয়। আহত হন এসআই ওমর ফারুকসহ তিন পুলিশ সদস্য।

পরে চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ জুবায়ের ঘটনাস্থল পরিদর্শন করেন। ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘অপহৃত ব্যক্তিকে উদ্ধারে গেলে পুলিশের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়। পরে ভুক্তভোগীর মোবাইল লোকেশন নির্ণয় করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’