গত ৩১ শে আগস্ট, ২০২০ তারিখে আইনাঙনের সব থেকে বড় প্লাটফর্ম “বাংলাদেশ লইয়ার্স এন্ড ল স্টুডেন্টস এসোসিয়েশন” তার প্রতিষ্ঠার ৫ম বর্ষ শেষ করে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। “Be_United” স্লোগানে শুরু হয়েছিলো এই এসোসিয়েশনের শুভ যাত্রা। গেল ৫ বছরে নিজেদের ভিন্নধর্মী কর্মকাণ্ডের মধ্য দিয়ে আইনাঙনের সকলের হৃদয় জয় করতে সক্ষম হয়েছে এই এসোসিয়েশন। ৬ষ্ঠ বর্ষপূর্তি উপলক্ষে বিগত ২৩শে অক্টোবর, ২০২০ ইং তারিখে সারা দেশে ছড়িয়ে থাকা আইনের ছাত্রছাত্রী এবং আইনজীবীদের ভার্চুয়াল অংশগ্রহণের মাধ্যমে কেক কেটে লাইভ অনুষ্ঠান সম্প্রচার এর মাধ্যমে অনুষ্ঠানটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসোসিয়েশনের ঢাকা বিভাগের টিম কোর্ডিনেটর তানিয়া নাহার ও ঢাকা বিভাগের লিডার সুমাইয়া ইসলাম তসিবা। এ সময় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সন্মানিত চেয়ারম্যান রাসেল সিদ্দিকী, ফাউন্ডার মেম্বার সাদ আহমেদ, মুসা রিপন ,সেন্ট্রাল কমিউনিকেশন মেম্বার আকরাম হোসেন রিফাত, তানজিম তুহিন, মনিকা রশিদ, জান্নাতুল ফেরদাউস এবং এসোসিয়েশনের কোর্ডিনেটর ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এম্বাসেডরগণ।

২০১৫ সালে অল্প সংখ্যক কিছু মানুষ নিয়ে শুরু হয়েছিলো বাংলাদেশ লইয়ার্স এন্ড ল স্টুডেন্টস এসোসিয়েশনের এই শুভযাত্রা। এসোসিয়েশনের মূল উদ্দেশ্য- “ আইনের ছাত্র এবং আইনজীবীদের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি করা ”। আইনের সমাজে বলিষ্ঠ ভুমিকা পালন এবং ন্যায় বিচার প্রতিষ্ঠায় তৈরি করা এই সংগঠন একটি সম্পূর্ণ অরাজনৈতিক এবং Non-Profitable সংগঠন। এইখানে আইনের ছাত্রছাত্রীদের নানাবিধ সমস্যা নিয়ে কাজ করা হয়, যেমনঃ

১.কোর্টে শিক্ষানবিশ আইনজীবীদের স্বার্থ সংরক্ষন করা।

২.মহিলা আইনজীবীদের যাতে কোন ধরনের Harassment এর শিকার হতে না হয় সেটা নিশ্চিত করা।

৩.আইনের ছাএছাএীদেরকে একত্র করা, আইনের বিভিন্ন বিষয়ের উপর দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করা, ইত্যাদি।

এসোসিয়েশনের মূল কারিগর সম্মানিত চেয়ারম্যান জনাব রাসেল সিদ্দিকী ও আরো গুরুত্বপূর্ণ কয়েকজন মানুষের হাতে গড়া ছোট্ট সেই প্রানপ্রিয় এসোসিয়েশন আজকে ৩৪ হাজারের বেশি মানুষের সমাগমে পরিনত হয়েছে। আইনের ছাত্রছাত্রীদের মেধা বিকাশে,কমিউনিকেশনে শতভাগ নিশ্চয়তা দানকারী “ বাংলাদেশ লইয়ার্স এন্ড ল স্টুডেন্টস এসোসিয়েশন ” এর ভবিষ্যৎ এর সাফল্যের জন্য অনেক অনেক শুভকামনা।