গাজীপুরে বুধবার যাত্রীবাহী জামালপুর ট্রেনের ইঞ্জিনের চাকা লাইন চ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল প্রায় আড়াই ঘন্টা বন্ধ ছিল।

গাজীপুরের ধীরাশ্রম রেলওয়ে ষ্টেশনের ষ্টেশন মাষ্টার মোঃ হেলাল উদ্দিন ও যাত্রীরা জানান, বুধবার ভোরে জামালপুর কমিউটার ট্রেনটি যাত্রী নিয়ে জামালপুর হতে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। সকাল পৌণে ১১টার দিকে ট্রেনটি ঢাকা-জয়দেবপুর রেল রুটের গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম রেলওয়ে ষ্টেশনের পয়েন্ট পার হয়ে ষ্টেশনে প্রবেশের মুহুর্তে ইঞ্জিনের তিনটি চাকা ঝাঁকুনি দিয়ে বিকট শব্দে লাইনচ্যুত হয়। এসময় চালক ট্রেনের গতি থামিয়ে দেন। ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এতে ঢাকার সঙ্গে রাজশাহী, রংপুর, দিনাজপুর, ঈশ্বরদী, খুলনা, ময়মনসিংহ ও জামালপুরসহ উত্তরাঞ্চলের সবক’টি রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে জয়দেবপুর রেলষ্টেশন থেকে রেলকর্মীরা গিয়ে দূর্ঘটনা কবলিত ইঞ্জিন উদ্ধারের চেষ্টা করে ব্যার্থ হন। পরে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন নিয়ে রেল কর্মীরা এসে দুপুরে জামালপুর কমিউটার ট্রেনের দূর্ঘটনা কবলিত ওই ইঞ্জিনটি উদ্ধার করে সরিয়ে নিলে বেলা সোয়া ১২টার দিকে ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়। প্রায় আড়াই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের বিভিন্ন ষ্টেশনে আটকা পড়ে দূর্ভোগ পোহাতে হয়।

ষ্টেশন মাষ্টার হেলাল উদ্দিন আরো জানান, এ দূর্ঘটনার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা একতা এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস ও অগ্নিবীণা এবং উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস, চাঁপাই এক্সপ্রেস, হাওর এক্সপ্রেস সিল্কসিটি এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন ষ্টেশনে আটকা পড়ে যাত্রা বিরতি করে। তবে দূর্ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।