জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে শোকজ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। অফিসে মোবাইল রিংটোন বন্ধ রাখা ও মুসলিম কর্মকর্তা-কর্মচারীদের পোশাক নির্ধারণ করে দেয়ার প্রেক্ষিতে এ শোকজ করা হয় বলে বৃহস্পতিবার (২৯ অক্টােবর) এক বিজ্ঞপ্তিতে জানায় স্বাস্থ্য সেবা বিভাগ।

স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিন কার্যদিবসের মধ্যে ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে কারণ দর্শাতে বলা হয়।

পত্রে বলা হয়, অফিসের মুসলিম পুরুষ কর্মকর্তা/কর্মচারীদের অফিস চলাকালীন সময়ে টাখনুর উপর ও মহিলা কর্মকর্তা/কর্মচারীদের টাখনুর নিজে জামা পরিধান করাসহ মুসলিম মহিলাদের হিজাব পরিধান করে অফিস করার নির্দেশ এবং পর্দা মেনে চলার বিজ্ঞপ্তি কোন বিধিবলে ও কোন আদেশক্রমে দেয়া হয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যাসহ জবাব দেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে বুধবার জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালকের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল/ল্যান্ডফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপর ও মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশনা প্রদান করা হলো।