ইউটিউব থেকে গোল্ড প্লেবাটন অর্জন করায় পাবনায় সাংবাদিক এসএম আলাউদ্দিনকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার রাতে শহরের আখতারুজ্জামান টাওয়ারে মিডিয়া সেন্টারের উদ্যোগে সংবর্ধনা ও গোল্ড প্লেবাটনের মোড়ক উন্মোচনের আয়োজন করা হয়। দৈনিক যুগান্তর ও চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, পাবনা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন সাংবাদিক ও ইউটিউবার এসএম আলাউদ্দিন।

পাবনা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবীদ, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মহিউদ্দিন, পাবনা ইসলামিয়া কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল খালেক, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, পাবনা প্রেসক্লাবের সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শফি ইসলাম, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র সহ-সম্পাদক আবুল হোসেন খোকন, বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার এইচ কে এম আবু বকর সিদ্দিক, পাবনা জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন টেবুনিয়া শামসুল হুদা ডিগ্রি (অনার্স) কলেজের সহকারী অধ্যাপক এসএম আইয়ুব আলী, পাবনা ইসলামিয়া কলেজের শিক্ষক সোলায়মান হোসেন, আখতারুজ্জামান টাওয়ারের স্বত্তাধিকারী মোফাখখর হোসেন মুকুল প্রমুখ।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সাংবাদিক ও ইউটিউবার এসএম আলাউদ্দিন বলেন, ২০১৬ সালে তিনি ইউটিউব-এ কাজ শুরু করেন। হাটিহাটি পা পা করে বর্তমানে তিনি এসএম নিউজ ও এসএম মিডিয়া নামে দুটি চ্যানেল পরিচালনা করছেন। দুটি চ্যানেলের পৃথক সাবস্ক্রাইবার ১৬ লক্ষ ও ৬ লক্ষ। ইতোমধ্যে তিনি সাড়ে ৩শ’ শর্ট ফ্লিম (ছোট নাটক) তৈরী করেছেন। যা রচনা, পরিচালনা ও প্রযোজনা তিনি নিজেই করছেন। বর্তমানে তার অনুধাবন ও সামাজিক সচেতনামূলক শর্টফ্লিম গুলো প্রায় ৫০ কোটি দর্শক দেখেছেন। তিনি বলেন, বর্তমানে তার এই চ্যানেল থেকে ১০ জন মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। তার কাজের স্বীকৃতিস্বরূপ ইউটিউব থেকে সিলভার ও গোল্ড প্লেবাটন অর্জন করেছেন। শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা ইউটিউব থেকে প্রাপ্ত গোল্ড প্লেবাটন উন্মোচন করা হয়।