মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ৫৩ জেলেকে আটক করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের টিম এসব জেলেদের আটক করে। এ সময় দেড় লাখ মিটার জাল এবং ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, রোববার (১ নভেম্বর) রাত ১২টা থেকে সোমবার (২ নভেম্বর) ভোর পর্যšত শিবচরের পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের টিম। শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসানের নেতৃত্বে অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কাšিত ঘোষ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, শিবচর থানা ও নৌ পুলিশ সদস্যরা অংশ নেন।

এ সময় পদ্মা নদীর বিভিন্ন স্থানে মাছ ধরা অবস্থায় ৫৩ জেলেকে আটক করা হয়। মাছ ধরার কাজে ব্যবহৃত দেড় লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়া আটক ৫৩ জেলেকে সাজা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা রিপন কাšিত ঘোষ জানান, গত রাত ১২টা থেকে ভোর পর্যšত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রবিকুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫৩ জেলেকে আটক করা হয়।

সাবরীন জেরীন,মাদারীপুর।