ফরিদপুর জেলার ফরিদপুর ও মধুখালী পৌরসভার সাধারণ নির্বাচনের তফশিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। আগামী ১০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে এ তথ্য। নির্বাচন কমিশন এ নির্বাচন অনুষ্ঠানের পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরাও ব্যাপক তোড়জোড় শুরু করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ নভেম্বর। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর।

ফরিদপুরের মধুখালী পৌরসভা গঠিত হয় ১২ বর্গকিলোমিটার এলাকা নিয়ে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত মধুখালী পৌরসভার ভোটার রয়েছেন ১৯ হাজার ৯৯০ জন। এদের মধ্যে পুরুষ ৯ হাজার ৯০২ জন এবং নারী ১০ হাজার ৮৮ জন।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীদেরও ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে। মেয়র প্রার্থী এস এম শাহরিয়া রুমি রনি আজ ৪ নং ওয়ার্ডে গনসংযোগ করেন। এসময় তিনি বলেন আমি আওয়ামীলীগ পরিবারের সদস্য। আপনাদের দোয়া ও সমর্থন কামনা করছি। আমি যদি মনোনয়ন পাই ও নির্বাচনে জয়ী হতে পারি তাহলে পৌরসভার সমস্ত সমস্যার সমাধান করবো। মধুখালী পৌরসভা হবে বাংলাদেশের অন্যতম মডেল পৌরসভা।