যশোরের মণিরামপুরে এক যুবলীগ নেতার স্কুল শিক্ষিকা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৪ নভেম্বর) বেলা সাড়ে ১০ টার দিকে মণিরামপুর থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। নিহত স্মৃতি তরফদার (৩৫) উপজেলার হরিদাসকাঠি ইউনিয়নের যুবলীগ সভাপতি শিল্পি দিনবন্ধু রায়ের স্ত্রী। তিনি স্থানীয় কুমারসীমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। তিন মেয়ে ও এক ছেলের জননী স্মৃতি তরফদার মঙ্গলবার রাত ১১ টার দিকে নিজ বাড়ির তিলতলার ছাদ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

তার স্বামী পক্ষের দাবি, ভয় পেয়ে তিনি কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে আত্মহত্যা করেছেন। তবে স্মৃতি তরফদারের আত্মহত্যার প্রকৃত কারণ জানা যায়নি। কারণ জানতে পুলিশ লাশ মর্গে পাঠিয়েছে। স্বামী যুবলীগ নেতা দিনবন্ধু রায় বলেন, কয়েকদিন আগে বাড়িতে প্রেশারকুকার বিস্ফোরিত হয়। তখন আমার স্ত্রী ভয় পান। সেই থেকে তিনি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েন। মঙ্গলবার (৩ নভেম্বর) সন্ধ্যার পর স্মৃতি আমাকে ফোন করে কবিরাজ ডাকতে বলেন। আমি কবিরাজ নিয়ে ঝাড়ফুঁক দেওয়াই। এরপর নিজের হাতে তাকে খাইয়ে দিই। রাত দশটার দিকে সবাই ঘুমিয়ে পড়ি। একপর্যায়ে তাকে খুঁজে না পেয়ে আমি সিঁড়ি বেয়ে উপরে উঠি। তখন দেখি স্মৃতি গলায় ওড়না জড়িয়ে ঝুলে মরে আছেন।

হরিদাসকাঠি ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাড়ে জানান, দিনবন্ধু সনাতন ধর্মের বিভিন্ন আচার অনুষ্ঠানে গান করেন। তিনি ইউনিয়ন যুবলীগের সভাপতি। চেয়ারম্যান বলেন, “দিনবন্ধুর স্ত্রী আত্মহত্যা করেছে মঙ্গলবার রাত দশটার দিকে। তারা আশপাশের কাউকে বাড়িতে ঢুকতে দেয়নি। পরে বুধবার (৪ নভেম্বর) সকালে তার শ্যালক পুলিশ নিয়ে আসে। পুলিশ এসে লাশ নামায়। তাদের মধ্যে পারিবারিক দ্বন্দ্ব ছিল বলে আশপাশের লোকজন বলাবলি করছেন।”

মণিরামপুর থানার এসআই শাহিনুর ইসলাম বলেন, ‘বুধবার সকাল আটটার দিকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত অবস্থায় শিক্ষিকার লাশ উদ্ধার করি। আত্মহত্যার প্রকৃত কারণ জানা যায়নি। সন্দেহ হওয়ায় লাশ মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় শিক্ষিকার বাবা বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা করেছেন।’