মধুখালী সংবাদদাতা:ফরিদপুর জেলার ফরিদপুর ও মধুখালী পৌরসভার সাধারণ নির্বাচনের তফশিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। আগামী ১০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে এ তথ্য। নির্বাচন কমিশন এ নির্বাচন অনুষ্ঠানের পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরাও ব্যাপক তোড়জোড় শুরু করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ নভেম্বর। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর আর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর।

মেয়র পদে প্রার্থীতা জানান দিয়েছে বেশ কয়েকজন। তাদের মধ্যে বর্তমান মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, তরুণ আওয়ামী লীগ নেতা ও সাবেক জিএস এস এম শাহরিয়া রুমি রনি, থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস মিঞা ও বিএনপি থেকে পৌর বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান সাহাবুদ্দিন আহমেদ সতেজ। সবাই মনোনয়ন নিশ্চিত করতে উঠে পড়ে লেগেছে কেন্দ্রীয় নেতাদের সুনজরের চেষ্টায়। পাশাপাশি পোষ্টার ব্যানার ফেস্টুন দিয়ে দোয়া ও আশির্বাদ চেয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।
ফরিদপুরের মধুখালী পৌরসভা গঠিত হয় ১২ বর্গকিলোমিটার এলাকা নিয়ে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত মধুখালী পৌরসভার ভোটার রয়েছেন ১৯ হাজার ৯৯০ জন। এদের মধ্যে পুরুষ ৯ হাজার ৯০২ জন এবং নারী ১০ হাজার ৮৮ জন।