গাজীপুরে ৩৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে রবিবার সন্ধ্যায় আটক করেছে রাব-১ এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে গাঁজা বহনের কাজে ব্যবহৃত একটি পিকআপসহ নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- বি.বাড়িয়া জেলার কসবা থানার আড়াইবাড়ী এলাকার মোঃ বাচ্চু মিয়ার ছেলে মোঃ ইউসুফ মিয়া (২৭) ও একই এলাকার মোঃ জাবল মিয়ার ছেলে মোঃ রুবেল মিয়া (২৫)।

র‌্যাব-১’র কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, মাদকের একটি বড় চালান নিয়ে গাজীপুরের শ্রীপুর থানাধীন জৈনা বাজারের দিকে পিকআপ যোগে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। এ গোপন সংবাদ পেয়ে রবিবার সন্ধ্যায় পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডারের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা শ্রীপুর থানার জৈনাবাজার নগরহাওলা এলাকায় শিশুতোষ বিদ্যাঘরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর অভিযান চালিয়ে একটি পিকআপ ভ্যানের গতিরোধ করে। পরে ওই গাড়িতে তল্লাশি চালিয়ে ৩৮ কেজি গাঁজা উদ্ধার কওে র‌্যাব সদস্যরা। এসময় মাদক ব্যবসায়ী ইউসুফ মিয়া ও রুবেল মিয়াকে নগদ ৮শ’ টাকা, ২টি মোবাইল ফোন এবং গাঁজা পরিবহনের কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানসহ আটক করা হয়। গাঁজাগুলো কসটেপে মোড়ানো পলিথিনের প্যাকেটে রাখা ছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

র‌্যাব’র ওই কর্মকর্তা আরো জানান, তারা দীর্ঘদিন যাবৎ চোরাইপথে মাদকদ্রব্য আমদানি করে গাজীপুরের বিভিন্নস্থানে বিক্রয় করে আসছিল বলে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।