র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে বদলি করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে তাকে বদলি করে আজ সোমবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলিয়া মেহের এ বদলি প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। বদলির আদেশটি এখনো অনলাইনে আপলোড করা হয়নি।

গণমাধ্যমে বদলির বিষয়টি নিশ্চিত করেন সারওয়ার আলম নিজেই। তিনি বলেন, ‘নতুন দায়িত্বে যেন সফল হতে পারি এজন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।’

২০১৫ সালের ৩১ মে এই কর্মকর্তা র‌্যাবে যোগদান করেন। ভেজাল খাদ্য, নকল কসমেটিকস ছাড়াও অবৈধ হাসপাতাল পরিচালনা, মাদকবিরোধী অভিযান এবং আলোচিত ক্যাসিনো অভিযানে এলিট ফোর্সের এ কর্মকর্তা ব্যাপক আলোচিত ছিলেন।

গত ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকে কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিত, নকল মাস্ক-গ্লাভসের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের কর্মকর্তা সারওয়ার আলম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে ২৭তম বিসিএসে ক্যাডার সার্ভিসে যোগদান করেন তিনি। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়। ছয় ভাই বোনের মধ্যে সবার বড় সারওয়ার।