লালমনিরহাট পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে কোরআন অবমাননার অভিযোগ তুলে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে হত্যার পর লাশ পোড়ানোর ঘটনায় দায়ের হওয়া মামলায় বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন আফিজ উদ্দিনকে (৫০) গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ৩৩ জন।

আজ শুক্রবার বিকেলে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত (ওসি) সুমন কুমার মহন্ত গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল মধ্যরাতে বুড়িমারী বাজার থেকে আফিজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আফিজ উদ্দিন উপজেলার বুড়িমারী ইসলামপুরের ফাহিম উদ্দিনের ছেলে। লালমনিরহাট জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুকও বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বিকেলে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে গত ৩১ অক্টোবর একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের পক্ষে আরও দুটি মামলা হয়েছে।

নিহত সহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। গত ২৯ অক্টোবর বিকেলে সুলতান রুবায়াত সুমন নামে এক সঙ্গীসহ বুড়িমারী বেড়াতে আসেন তিনি। ওই দিন বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।