গণমাধ্যম জাতি গঠনে অনন্য ভূমিকা রাখে। প্রকৃত সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে তৃতীয় নয়ন খুলে দিয়ে সমাজ এবং রাষ্ট্রকে সঠিক পথ দেখান। তিনি বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের অন্যতম লক্ষ হচ্ছে একটি উন্নত রাষ্ট্র গঠন করা, ক্ষুধা দারিদ্রমুক্ত সুখি সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ রচনা করা, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে রূপান্তরিত করা। সেজন্য একটি উন্নত জাতি গঠনও জরুরী। সেই উন্নত জাতি গঠনসহ সামগ্রিক ক্ষেত্রে এ দেশের সাংবাদিকরা বরাবরই দায়িত্বশীল ভূমিকা পালন করে চলেছেন।

শনিবার বিকেলে ঐতিহ্যবাহী মুক্তাগাছা প্রেসক্লাবের গৌরবময় ৩৭তম বর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি এসব কথা বলেন।

এতে মুক্তাগাছা প্রেসক্লাবের সভাপতি মো: নজরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মনসুর, মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব বিল্লাল হোসেন সরকার, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরব আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক সরকার।

১৯৮৩ সালের ১ নভেম্বর প্রতিষ্ঠিত মুক্তাগাছা প্রেসক্লাব এবছর গৌরবময় ৩৭ বছর পেরিয়ে ৩৮তম বর্ষে পদার্পন উপলক্ষ্যে প্রেসক চত্বরে তিনদিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। কর্মসূচির প্রথম দিনে মুক্তাগাছা প্রেসক্লাবের মনোগ্রাম সম্বলিত গেঞ্জি পরে বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিন করে। কেক কাটা, অতিথিদের ক্রেস্ট প্রদান ও সাংবাদিকদের সম্মাননা স্মারক প্রদান, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্বপ্নেগাঁথা মুক্তাগাছা শিরোনামে তথ্যাচিত্র প্রদর্শনীরআয়োজন করা হয়।

এসময় অনুষ্ঠানে মুক্তাগাছা শহীদ স্মৃতি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইদ্রিস আলী, সরকারী শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ মোঃ মুমিনুল হাসান, বিভিন্ন কলেজের শিক্ষক শিক্ষিকাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও বিপুর সংখ্যক সুধীজন উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী এ সময় প্রেসক্লাব চত্ত্বরে মুজিব বর্ষ উপলক্ষে গবেষক আশীষ চন্দ্র মিত্রের গবেষণায় ১৯২০ সাল হতে ১৯৭৫ সাল পর্যন্ত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সংগ্রামী জীবনকে উপজীব্য করে “শত ছবি সহস্র কথা”শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন করেন।

খালেদ খুররম পারভেজ ময়মনসিংহ