গাজীপুরের কালিয়াকৈরে এক গার্মেন্টস কর্মীকে শ^াসরোধে হত্যা করেছে তার স্বামী। মঙ্গলবার নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক রয়েছে। নিহতের নাম তানিয়া আক্তার (২৫)। সে সিরাজগঞ্জ জেলা সদর থানার চিলগাছা এলাকার ইব্রাহিম মিয়ার স্ত্রী।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, প্রায় ৩/৪ বছর আগে সিরাজগঞ্জের কাজীপুর থানার মাছুয়াকান্দি এলাকার শহীদুল ইসলামের মেয়ে তানিয়া আক্তারকে বিয়ে করে ইব্রাহিম। বিয়ের পর তানিয়া স্বামীকে নিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকার শাহজাহান মিয়ার বাসায় ভাড়া থেকে স্থানীয় স্টার লিং লিমিটেড নামের পোশাক কারখানায় চাকুরি করতো। মাদক সেবনের কারণে ইব্রাহিমের সঙ্গে গত কিছুদিন ধরে তানিয়া ঝগড়া বিবাদ চলে আসছিল। সোমবার রাতের তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়। প্রতিবেশিদের হস্তক্ষেপে সমাধান হলে রাতের খাবার খেয়ে তারা ঘুমিয়ে পড়ে। রাতে গলায় ওড়না পেঁচিয়ে ঘুমন্ত তানিয়াকে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায় ইব্রাহিম।

কালিয়াকৈর থানার এসআই ভজন রায় জানান, রবিবার সকালে প্রতিবেশিরা তানিয়ার লাশ বিছানার উপর পড়ে থাকতে দেখে। খবর পেয়ে দুপুরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। নিহতের গলায় কালো দাগ রয়েছে। তাকে শ^াসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।