দীর্ঘদিন পর আগামী ৮ডিসেম্বর তানোর উপজেলা আ’লীগের সম্মেলনকে ঘিরে ব্যাপক প্রাণচাঞ্চল্য ও উৎসাহ উদ্দীপনার পাশাপাশি চাঙ্গা হয়ে উঠেছেন তৃনমুল আ’লীগের নেতা-কর্মিরা। সভা সমাবেশে নেতা-কর্মিরা আ’লীগের নেত্রীতে নতুন মুখের জোরালো দাবি তুলেছেন। নতুন মুখ হিসেবে সবার শীর্ষে রয়েছেন তানোর উপজেলা যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও তানোর পৌর আ’লীগ সাধারন সম্পাদক প্রদীপ সরকার।

১৪বছর থেকে তানোর উপজেলা আ’লীগের নেত্রীতে থাকা সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ আল মামুন দীর্ঘদিন নেতা-কর্মিদের পাশে না থাকায় বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। ফলে এবার উপজেলা আ’লীগের নেত্রীতে নতুন ও কর্মি বান্ধন নেতাকে সভাপতি ও সম্পাদক করার দাবি তুলেছেন তৃনমুল নেতা-কর্মিরা। আ’লীগ নেতা-কর্মিরা বলছেন, নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচিত করা হলে বিপুল সমর্থন ও পাবেন ময়না ও প্রদীপ সরকার।

তৃনমুল নেতা-কর্মিদের সাথে কথা বলে জানা গেছে, পাওয়া না পাওয়া নিয়ে উপজেলা আ’লীগ সভাপতি ও সম্পাদক দীর্ঘদিন থেকে স্থানীয় সংসদ সদস্য ফারুক চৌধুরীর বিরোধীতা করে দলীয় সভা সমাবেশ ও কেন্দ্রীয় কর্মসুচীসহ জাতীয় কর্মসুচী পালন করেননি। ফলে, উপজেলা আ’লীগ কার্য্যত নিস্কৃয় হয়ে পড়ার পাশাপাশি জনবিচ্ছিন্ন ও নেতা-কর্মিদের কাছ থেকে ছিটকে পড়েছেন সভাপতি ও সম্পাদক। অপর দিকে দীর্ঘ প্রায় ১৮বছর ধরে যুবলীগের নেত্রীতে থাকা তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না তৃনমুল পর্যায়ের আ’লীগসহ অংগ সংগঠনের নেতা-কর্মিদের পাশে থেকে বিভিন্ন সহায়তা ও সহযোগীতা করার পাশাপাশি সকল সভা সমাবেশ ও জাতীয় ও কেন্দ্রীয় কর্মসুচী সফল ভাবে পালন করায় তৃনমুল নেতা-কর্মিদের কাছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন।

আ’লীগের তৃনমুল নেতা-কর্মিরা বলছেন, তানোরে শক্তিশালী ও ঐক্যবন্ধ আ’লীগ গঠনে লুৎফর হায়দার রশিদ ময়নার কোন বিকল্প নেই, জাতীয় নির্বাচনসহ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আ’লীগ সভাপতি ও সম্পাদক প্রকাশ্যে বিরোধীতা করেছেন। ফলে, আ’লীগের নেত্রীত্বে তাদেরকে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন তৃনমুল নেতা-কর্মি ও সমর্থকরা।

তবে, লুৎফর হায়দার রশিদ ময়না ও আবুল কালাম আজাদ প্রদীপ সরকার কোথাও নিজেদেরকে সভাপতি বা সম্পাদক প্রার্থী ঘোষনা না দিয়েই আগামী ৮ডিসেম্ববর তানোর উপজেলা আ’লীগের সম্মেলন সফল করার লক্ষে মাঠ পর্যায়ের নেতা-কর্মিদের চাঙ্গা করতে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি মতবিনীময় করছেন। অপর দিকে বর্তমান আ’লীগ সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে মাঠ পর্যায়ের নেতা-কর্মিদের সাথে দেখা যাচ্ছেনা। ফলে, আগামী ৮ডিসেম্বর তানোর উপজেলা আ’লীগের সম্মেলনে নতুন মুখ আসার আভাস ছড়িয়ে পড়েছে নেতা-কর্মি ও সমর্থকদের মধ্যে।

সাইদ সাজু, তানোর (রাজশাহী)