মীর আনিস/ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুর পৌরসভার নির্বাচনী কার্যক্রম স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত। চেম্বার আদালতের এই আদেশের পর ঘোষিত তফসিলেই অনুষ্ঠিত হচ্ছে ফরিদপুর পৌরসভার নির্বাচন। আদালতের এ আদেশের পরে ফরিদপুরে বয়ে যাচ্ছে আনন্দের বন্যা। ১৮নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী ইউনুস হাসান বলেন একটি কুচক্রী মহল নির্বাচন স্থগিত করে ফয়দা লোটার চেষ্টা করেছিল। আদালতের আদেশের পর ঐসব কুচক্রী মহলের মুখে চুনকালী লেগেছে।

নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী অমিতাভ বোস, বিএনপির নায়াব ইউসুফ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ও স্বতত্র প্রার্থী মাহাতাব মেথু আওয়ামীলীগ প্রার্থীকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। মোট ২৭ ওয়ার্ডে ১৯৪ জন সাধারন কাউন্সিলর প্রার্থী, ৫২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।
ঝিমিয়ে পড়া প্রচারনা এখন দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে। মেয়র, কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও তাদের সর্মথকরা ব্যাপকভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

ফরিদপুর ও মধুখালী পৌরসভায় লড়াই হবে নৌকা বনাম ধানের শীষের। দুই পৌরসভার প্রার্থীরাই সমাজে ভদ্রলোক বলেই পরিচিত। দলীয় সমর্থন ও নিজস্ব ইমেজ দিয়ে নির্বাচনে জিততে পারেন।
সাধারন ভোটাররা মুখিয়ে আছেন তাদের প্রছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য। পাশাপাশি তাদের আশংকাও আছে নিজের ভোটাধীকার প্রয়োগ করতে পারবে কিনা।