যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও তার চাচা গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির নামে ফেইস বুকে মিথ্যা তথ্য প্রচার করে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে বুধবার দুপুরে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোঃ কাউছার সরকার বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতের নাম মোঃ ইব্রাহিম খলিল ওরফে আশিক (২৫)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের পোড়াবাড়ি বাজার এলাকার মোঃ আফতাব উদ্দিনের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি বাজার এলাকার মোঃ ইব্রাহিম খলিল মঙ্গলবার রাতে তার ফেইসবুক আইডি থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও তার চাচা গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির বিরুদ্ধে ফেইস বুকের মাধ্যমে ইন্টারনেটে কিছু মিথ্যা ও ভিত্তিহীন তথ্য ছড়িয়ে দেন। এতে গাছা এলাকাসহ বিভিন্ন এলাকায় নানা শ্রেণী ও সম্প্রদায়ের মানুষের মধ্যে শত্রুতা, ঘৃনা ও বিদ্বেষ সৃষ্টি হয়েছে এবং এলাকায় সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্ট হয়েছে। এতে যেকোন সময় আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়েছে।

জিএমপি’র গাছা থানার ওসি মোঃ ইসমাইল হোসেন বলেন, মন্ত্রীর ব্যক্তিগত সহকারীর দায়ের করা মামলার প্রেক্ষিতে অভিযুক্ত যুবক ইব্রাহিম খলিলকে বুধবার দুপুরে পোড়াবাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সে তার অপরাধ স্বীকার করেছে। বিকেলে তাকে গাজীপুর আদালতে পাঠানো হলে আদালত গ্রেফতারকৃত ইব্রাহিম খলিলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।