গাজীপুরে সোমবার বিকেলে একটি পোশাক কারখানায় ও একটি দোকানে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে কাপড় ও মেশিনপত্রসহ বিভিন্ন মালামাল পুড়েছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়েছে।

গাজীপুর ফায়ার ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, গাজীপুর মহানগরের ভোগড়া বাসন সড়ক এলাকাস্থিত আলেমা টেক্সটাইল ইউনিট-২ এর মীম সোয়েটার লিমিটেড কারখানার শ্রমিকরা সোমবার বিকেলে কাজ করছিল। বিকেল সাড়ে ৪টার দিকে ৭তলা ভবনের ওই কারখানার চতুর্থ তলায় সুইং সেকশনের এক কর্নারে ঝুটের মধ্য থেকে আগুনের ধোয়া দেখতে পান শ্রমিকরা। আগুন দেখে শ্রমিকরা দ্রুত কারখানার নীচে নেমে আসে। আগুন দ্রুত ওই ফ্লোরের বিভিন্ন কাপড় ও মেশিনে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে। তারা প্রায় একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। অগ্নিকান্ডের খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরাও ঘটনাস্থলে আসে। আগুন লাগার কারণ ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এদিকে একইদিন সন্ধ্যা সোয়া ৫টার দিকে গাজীপুর মহানগরের চান্দনা এলাকার সুপার টেক্স পোশাক কারখানার পার্শ্ববর্তী কামাল ব্রাদার্স স্টোর নামের একটি মুদির দোকানে আগুনের সূত্রাপাত হয়। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভাতে সক্ষম হয়।