জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ও দায়ীদের শাস্তির দাবীতে বৃহষ্পতিবার গাজীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সমূহের নেতাকর্মীরা।

বৃহষ্পতিবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল নলজানী এলাকার দলীয় কার্যালয় হতে বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ও এলাকা প্রদক্ষিণ করে অয়ারলেস সড়কে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে আব্দুস সামাদ সরকারের সভাপতিত্ত্বে ও মফিজ উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গাজীপুর মহানগর আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, মহানগর কৃষকলীগের সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আব্দুল কাদির মন্ডল, মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি সেলিনা ইউনুস, শেখ রইস উদ্দিন, ইমান উদ্দিন, বিকাশ সরকার, এনামুল হাসান নিঝুম প্রমূখ।

সমাবেশে বক্তারা কুষ্টিয়ায় রাতের আঁধারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনার প্রতিবাদ ও দায়ীদের গ্রেফতার এবং শাস্তির দাবী জানান। তারা এ ঘটনার জন্য জাতির জনকের ভাস্কর্য নির্মানে বিরোধীতাকারী বিএনপি, জামায়াত ও তাদের মদদপুষ্ট মৌলবাদ গোষ্ঠীকে দায়ী করেন।

এদিকে একই দাবীতে ও প্রতিবাদে ১৩নং ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে নাওজোর এলাকায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সমূহের নেতাকর্মীরা। এম নজরুল ইসলামের সঞ্চালনায় ও সাইফুল ইসলাম মোল্লার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক আব্দুল কাদের, হাজী আব্দুল আলীম, মোটর শ্রমিকলীগ নেতা আব্দুস সোবহান, মনোয়ারা বেগম প্রমূখ।