জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গচুরের প্রতিবাদে ও দায়ীদের শাস্তির দাবীতে রবিবার গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাসে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতির যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

ডুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান, ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কামাল হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শামসুদ্দিন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. মঞ্জুর মোর্শেদ।

উপাচার্য বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর আক্রমণ মানে বাংলাদেশের উপর আক্রমণ। জাতির পিতার উপর যেকোনো ধরনের অবমাননা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে। কুষ্টিয়ায় রাতের আঁধারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ন্যাক্কার জনক ঘটনার প্রতিবাদ ও দায়ীদের বিচারের আওতায় এনে শাস্তির দাবী জানান। এদিকে একই দাবীতে বিকেলে শহর এলাকায় বিক্ষোভ করেছে অওয়ামীলীগ ও অঙ্গ সংগঠণের নেতা কর্মীরা।