মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামি বছর বিজয়ের ৫০ বছর সুবর্ণ জয়ন্তিতে মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের পক্ষ থেকে এমন কিছু উপহার থাকবে যাতে তারা সম্মানিত বোধ করেন। সরকার ইতোমধ্যে জীবিত সকল মুক্তিযোদ্ধাদের চিকিৎসা শতভাগ নিশ্চিত করেছে। হাসপাতালে চিকিৎসা থেকে শুরু করে ঔষধপত্র বিনামূল্যে দেয়া হবে। বিনা চিকিৎসায় বা অর্ধ চিকিৎসায় কোন মুক্তিযোদ্ধা মারা যাবেন না।

মন্ত্রী মঙ্গলবার বিকেলে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জানুয়ারি মাস থেকে ২৬ মার্চের মধ্যে সকল মুক্তিযোদ্ধাদের আইডিকার্ড ও সার্টিফিকেট প্রদান করা হবে। মার্চ মাসের প্রথম দিকে প্রধানমন্ত্রী এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। এই আইডি কার্ডে আট ধরণের বারকোড ও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। যাতে এই কার্ড কেউ জালিয়াতি করতে না পারে।

গাজীপুর সিটি কর্পোরেশনের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের এমপি সামসুন্নাহার, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মেজাম্মেল হক, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার জাকির হাসান, মহানগর আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় পার্টির নেতা আব্দুস সাত্তার মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন প্রমুখ।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে এবং তাদের বাসা বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সকল মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স ফ্রি করে দিচ্ছি এবং সিটি কর্পোরেশনের যারা প্রকৃত মুক্তিযোদ্ধা তাদের নামে নামকরণ করে দেয়া হচ্ছে।