জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গচুর ও এবং অবমাননার প্রতিবাদে এবং দায়ীদের শাস্তির দাবীতে বৃহষ্পতিবার গাজীপুরে প্রতিবাদ সভা, মানব বন্ধন, র‌্যালী ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষকবৃন্দ।

বৃহষ্পতিবার সকালে বারি ক্যাম্পাসে একটি র‌্যালী বের হয়ে এলাকা প্রদক্ষিণ করে। পরে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. কামরুল হাসান, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মুহাম্মদ সামসুল আলম, সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বারি বিজ্ঞানী সমিতি (বারিসা) এর সভাপতি ড. মো. আককাছ আলী, আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্র, গাজীপুরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বারি বিজ্ঞানী সমিতি (বারিসা) এর সাধারণ সম্পাদক ড. মো. শহিদুজ্জামান সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা), বারি ৪র্থ শ্রেণী কল্যাণ সমিতি (বারিচা), ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের নেতৃবৃন্দ এবং ইনস্টিটিউটের সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাষ্কর্য ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য ভাংচুর এবং অবমাননার সঙ্গে জড়িত সকলের অবলিম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।