গাজীপুরে সোমবার সুতা তৈরীর কারখানা ও তুলার গুদামে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে তুলাসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হন।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার তাশারফ হোসেন জানান, সোমবার সন্ধ্যায় গাজীপুর সিটি কর্পোরেশনের রাজেন্দ্রপুর বাজারে মোশারফ হোসেনের তুলার গুদামে ও লেপতোষকের দোকানে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভাতে সক্ষম হয়। লেপ তোষকের জন্য তুলা ভাঙ্গানোর রোটর মেশিন থেকে এ আগুনের সূত্রাপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে তুলা ও তৈরী লেপ তোষকসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

এদিকে একইদিন সকাল সাড়ে ১০টার দিকে মহানগরের পূবাইল থানাধীন কুদাব পশ্চিমপাড়া (কাজীপাড়া) এলাকায় তুলা থেকে সুতা তৈরীর কারখানা রহমান রোটর মিলে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন টিনশেডের কারখানাসহ তুলা ও সুতার গুদামে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে তুলা ও উৎপাদিত সুতাসহ বিভিন্ন মালামাল পুড়েছে ও ক্ষয়ক্ষতি হয়েছে বলে টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার ইকবাল হাসান জানিয়েছেন।