জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গচুর ও এবং অবমাননার প্রতিবাদে এবং দায়ীদের শাস্তির দাবীতে সোমবার গাজীপুরে প্রতিবাদ সভা, মানব বন্ধন, র‌্যালী ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) শ্রমিকরা।

সোমবার সকালে বারি ক্যাম্পাসে একটি র‌্যালী বের হয়ে এলাকা প্রদক্ষিণ করে। পরে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম। বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি লেহাজ উদ্দিন লাহুনের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন- বারির শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক লেহাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন আবুল হোসেন, সিদ্দিকুর রহমান, রুহুল আমিন প্রমূখ। এ কর্মসূচিতে বারির সকল শ্রমিকবৃন্দ অংশগ্রহণ করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাষ্কর্য ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য ভাংচুর এবং অবমাননার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি ও মুক্তিযুদ্ধ বিরোধীদের এ দেশ থেকে উচ্ছেদের দাবি জানান।